বর্ষার দিনে একটি গ্রামের পরিবেশ

 বর্ষার দিনে একটি গ্রামের পরিবেশ

ভারতের একটি গ্রামে একটি বর্ষার দিনটি সবাই পছন্দ করে। তবে কিছু লোক বৃষ্টি ঘৃণা করে,ঈশ্বরের কৃপায় তাদের কেউই নই। 

প্রতি মরসুমে ভাল দিক এবং খারাপ দিক থাকে। আমি একটি ছোট গ্রাম থেকে এসেছি এবং আমি ভ্রমণ করতে পছন্দ করি। 

এটি আমার প্রিয় শখ। আমি মনে করি এটি আমার শখ নয়, আমি বলব এটি আমার আবেগ।


এই বছর জুলাই মাসে আমি একটি বন্ধুর বাড়িতে ছিলাম এবং সেই সময় আমি অনেক বৃষ্টির দিন দেখেছি এবং এটি সত্য, গ্রামের জীবনে বর্ষার দিনটি সত্যই সুন্দর। 

আমি সেদিন খুব উপভোগ করেছি। আজ আমি আপনার সবার সাথে সেই সুন্দর মুহূর্তটি ভাগ করতে চাই।


সবাই আমাকে সহ তাদের জীবনে সুখ এবং আনন্দ চায়। তাই আমি বর্তমানে সেই দিনগুলি ভাগ করে নেব কারণ আমি আবার সেই দিনগুলি চাই ।

একটি গ্রামে বর্ষার দিন

গ্রামের এলাকায় জেগে উঠলে আপনি সম্ভবত পাখিদের গান শুনতে পাবেন। সকালে ঘুম থেকে উঠলে এটি আর একটি কারণ। 
 
উষ্ণ সূর্যালোক, মানুষের শব্দ, পাখির গান, নীরবতার শব্দ এবং গাছের সারি গ্রামের সকালের মনকে উড়িয়ে দেয়। 

গ্রামে বর্ষার দিন

আপনি সর্বদা গ্রামের জীবনে একটি ইতিবাচক ধারণা পাবেন। এজন্য আমি গ্রামের জীবনকে অনেক ভালোবাসি। 
 
গ্রামে বেশিরভাগ মানুষ কৃষক। একটি গ্রামে বৃষ্টির দিন আপনি দেখতে পাবেন কৃষকরা তাদের ধানের জমিতে যাচ্ছেন।

1.সকালের সময় গ্রামে বৃষ্টির দিন
2.বিষয়বস্তুর সারণী
3.সকালের সময় গ্রামে বৃষ্টির দিন
4.বর্ষার দিনে ফারমার
5.অদ্ভুত গল্প
6.বর্ষার দিনে ফুটবল ম্যাচ
7.আরাম এবং শান্তি
8.গ্রামের রাতের জীবনে বৃষ্টির দিন
 

উপসংহার

 
যেমনটি আমি আপনাকে বলেছিলাম যে আপনি যদি কোনও গ্রামে থাকেন তবে সকালের জীবন আনন্দে পূর্ণ। 
 
গবাদি পশুর পাল, লাঙ্গল সহ ফারমার, কাদা উপায় ইত্যাদি গ্রামের সকালের বিনোদন করে তোলে।

আপনি যদি সকালের বেড়াতে যান তবে আপনি সারি গাছ এবং নীরব পরিবেশ দেখতে পাবেন। অনেক গাছের জন্য, গ্রামের পরিবেশ সর্বদা শীতল এবং সুন্দর। 
 
তবে আমরা একটি গ্রামে একটি বর্ষার দিন সম্পর্কে কথা বলি যাতে আপনি সম্ভবত ব্যাঙের সংগীত শুনতে পাবেন।

বেশিরভাগ সময়, সকালে আমি বৃষ্টি দেখছি। তার জন্য আমার সকালের পদচারণা ঠিকমতো চলছে না। যাইহোক, আমি আমার জীবন অনেক উপভোগ করছি।

আমার পদচারণা এবং অন্যান্য ক্রিয়াকলাপ শেষ করার পরে, আমার বন্ধু আমাকে কেডগ্রি (খিচুড়ি) এর জন্য ডেকেছিল। এগুলি বৃষ্টির সময় গ্রামের সাধারণ খাবার। আমি এই অনেক ভালবাসি।

ধোয়ার গন্ধে, হিজল বা ভারতীয় ওকের ফুলের গন্ধ সকালের জীবনকে অতিরিক্ত বিশেষ করে তোলে।

বর্ষার দিনে কৃষক

বেশিরভাগ মানুষ দিবস শ্রমিক। তারা দিনের খাবার তৈরি করতে দিন উপার্জন করে। বর্ষার দিনে তারা কাজে যেতে পারে না। 
 
কাজে যাওয়ার পরিবর্তে তারা মাছ ধরতে যায়। তারা মাছ ধরার জন্য জাল ব্যবহার করে।

আপনি যখন কৃষকের দিকে তাকান, তারা জমি গুলো  সম্পর্কে উদ্বিগ্ন। বিড়াল এবং কুকুর বন্যার মূল কারণ। 
 
এবং যদি এটি ঘটে তবে সেগুলি ক্ষতিগ্রস্থ হবে। কারণ তাদের জমি গুলি পানির নীচে থাকবে।

কৃষকেরা তাদের জমির উপর নির্ভর করে। যদি বৃষ্টি একদিন বা 4-5 দিনের জন্য যায় তবে এটি কোনও বড় বিষয় নয়। 
 
বর্ষার দিনে গৃহিনী তাদের সৃজনশীলতা দেখায়। তারা বিভিন্ন ধরনের হস্তশিল্প তৈরি করে।কেবল গৃহিণী নয় পুরুষরাও হস্তশিল্প তৈরি করে। পুরুষরা বিভিন্ন ধরণের হস্তশিল্প তৈরি করতে বাঁশ ব্যবহার করে।

অদ্ভুত গল্প

 এটি গ্রামের মানুষের সাধারণ সময় পাস কৌশল। আমি যখন ছোট ছিলাম, তখন আমার নানীর কাছ থেকেও ভূতের গল্প শুনেছিলাম।

এই গল্পটি সর্বদা অবিচ্ছিন্ন কারণ প্রত্যেকে মুহুর্ত উপস্থাপন করত বা দাদী/দাদার কাছ থেকে শুনতেন। বেশিরভাগ সময় সেই গল্পটি মিথ্যা। এই গল্পটি কেবল আনন্দে পূর্ণ সময় তৈরি করতে ব্যবহৃত হয়।
 
গল্পের নাম গুলি,সাত ভাই এবং চম্পা, সুয়ো রানী এবং ডুয়ো রানী, মনস্টার এবং বামুন, প্রিন্স এবং পরী ইত্যাদির মতো।

বর্ষার দিনে ফুটবল ম্যাচ

(বাচ্চারা সবসময় বৃষ্টিতে ফুটবল খেলতে প্রস্তুত। তারা এটি অনেক উপভোগ করে। কেবল বাচ্চারা নয়, প্রাপ্তবয়স্করাও বৃষ্টিতে ফুটবল খেলেন। 
 
আপনি যদি আনন্দ নিতে পারেন তবে একটি গ্রামের বৃষ্টির দিনটি সত্যিই আনন্দিত। কিছু বাচ্চা তাদের মায়ের পরামর্শের কারণে বৃষ্টিতে ফুটবল খেলে না।
 
গ্রামের মায়েরা অনেক কঠোর তবে তারা তাদের বাচ্চাদের শহরের মায়েদের চেয়ে বেশি ভালবাসে। তারা তাদের বাচ্চাকে বৃষ্টিতে না খেলতে বলেছিল। আপনি যদি এটি করেন তবে আপনার জ্বর হবে।

আজ নয় তবে বৃষ্টিতে একটি ফুটবল ম্যাচ দেখেছি। ক্ষুদ্র মাটির কারণে ফেলে দেওয়া সাধারণ। তুমি বৃষ্টিতে ফুটবল খেলতে পারবে না। তবে আকর্ষণীয় বিষয়টি হ'ল সবাই এটি উপভোগ করে।
 
আপনি যদি কোনও শহর থেকে এসে বৃষ্টিতে ফুটবল খেলতে চান তবে আপনার এটি করার দরকার নেই। 
 
গ্রামে, পরিবেশ প্রতিরোধ ব্যবস্থা পূর্ণ তবে শহরে লোকেরা প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর জন্য ওষুধ ব্যবহার করেছিল।

আরাম এবং শান্তি

প্রায় এক বছর আগে অনেক উত্তেজনার কারণে আমি খুব হতাশ হয়ে পড়েছিলাম। এবং আমি ঘুমের জন্য শিথিল সংগীত শুনতে অভ্যস্ত ছিলাম। 
 
বর্ষার শব্দ শুনলে আপনার গ্রামাঞ্চলে যাওয়ার দরকার নেই আপনার মন শিথিল হয়ে যাবে।

(আরাম এবং শান্তি)

যখন বৃষ্টির শব্দ আপনার মস্তিষ্কে প্রবেশ করে, আপনার মস্তিষ্ক অজ্ঞান হয়ে তরঙ্গ উত্পাদন করে। এবং এটি মানুষের ঘুমের মঞ্চের কাছাকাছি। 
 
বৃষ্টির শব্দ 0 থেকে 20 বয়সের  মধ্যে। এই ধরণের শব্দ একজন মানুষকে আরামদায়ক করে তোলে। এই কারণেই মানুষ বৃষ্টিতে ঘুমিয়ে পড়ে।

দিনের বেলা, লোকেরা হস্তশিল্প তৈরি করে এবং অদ্ভুত গল্প শুনে তাদের সময় পার করে। একটি গ্রামে বৃষ্টির দিন সময়কে আরও উন্নত করে। 
 
আজ আমি অদ্ভুত গল্প শুনেছি, হস্তশিল্প দেখেছি, এবং কেগ্রি (খিচুড়ি) খেয়েছি।

এই সমস্ত আমার দিনকে স্মরণীয় করে তোলে। সন্ধ্যায় আমি দত্তফ্রেনাস মেলানোস্টিকটাস (কমন ইন্ডিয়ান টোড) গান শুনেছি। এই ব্যাঙগুলি শ্রবগুলিতে ঘরের কোণে পাওয়া যায়।

গ্রামের রাতের জীবনে বৃষ্টির দিন

শহর জীবন ব্যস্ত পূর্ণ। মানুষ ম্যারাথন হিসাবে তাদের জীবন কেটে দেয়। 9-5 চাকরি মূল কারণ। আপনি যদি কোনও কাজের ব্যক্তি হন তবে আপনার জীবন শহরের জীবনে ঝামেলা পূর্ণ। 
 
আপনি যদি নীরবতা পছন্দ করেন তবে এটি অন্য কারণ। শহরগুলি লোকেরা ভবনে বাস করে।যদি বৃষ্টি শুরু হয়, আপনি শুনতে পারবেন না, আপনি সকালে দেখতে পাবেন যে আগের রাতটি একটি বর্ষার রাত ছিল। 
 
তবে গ্রামাঞ্চলে, এটি আলাদা। বেশিরভাগ ঘর বাঁশ, টিন, মাটি, কাঠ দিয়ে তৈরি। গ্রামের লোকেরা ইন্টারনেট ছাড়াই বৃষ্টির শব্দ শুনতে পাওয়ায় এটিই প্রধান কারণ।

উপসংহার

একটি গ্রামের বৃষ্টির দিনটি দুর্দান্ত। বাড়িতে আমার সমস্ত সময় ব্যয় করা সত্যিই অভিভূত। তবে একটি গ্রামে একটি বৃষ্টির দিন আপনার দিনটি তৈরি করতে পারে। 
 
আপনার সময় নিন এবং গ্রামাঞ্চলে যান আপনার সত্যিই একটি ভাল এবং ইতিবাচক সময় আছে।

আমার একটি ভাল সময় আছে, কোনও গ্রামে বর্ষার দিনের জন্য নয় তবে আমার একটি স্বাচ্ছন্দ্যময় সময়, ইতিবাচক কম্পন ইত্যাদি রয়েছে গ্রামের মানুষের আচরণ ভাল। তাদের 9-5 কাজের জন্য যাওয়ার দরকার নেই।

গ্রামের পরিবেশ আপনার জীবনকে সুখী করবে। দূষণ, কারখানা এবং ভিড় নেই। আপনি যখন গ্রামের অঞ্চল থেকে ফিরে আসবেন তখন আপনি অনেক শক্তিশালী বোধ করবেন।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

জলপাইগুড়ি ভ্রমণ গাইড